Psycho : Anish Das Apu ( অনীশ দাশ অপু : সাইকো )

সাইকো – অনীশ দাশ অপু – Psycho By Anish Das Apu

৪০বছরের অবিবাহিত সন্তান নাম তার নরম্যান , সে মায়ের সাথে পুরোনো হাইওয়ে এর ১টা বাড়িতে থাকেন। ওই বাড়িটার একটু পাশে রয়েছে ১টি মোটেল , সেখানে কাজ করে যা আয় করে তা দিয়ে কোনো রকম সে খেয়েদেয়ে পেট চালায় অর্থাৎ জীবিকা নির্বাহ করে।
লরি এজেন্সি এর ৪০ হাজার ডলার নিয়ে পালিয়েছে মেরী। সে ভেবে রেখেছিল যে এ অর্থ দিয়ে স্যাম এর নেওয়া সব ঋণ সে নিজেই সুধে আসলে পরিশোধ করে দিবে। কিন্তু সময়টা ছিল খারাপ, খুব ঝড় আসে ঐ রাতে। আর সেও তখন ভুল একটা পথে এসে যায়। অবশেষে উপস্থিত হয় নরম্যান এর ঐ নরম্যান। সেখানে এসে সে আশ্রয় নেয়। কিন্তু দেখা যায় বিপত্তি- ওই রাতেই মার্ডার হয় মেরী.
আবার, এদিকে এজেন্সি এর ডলার উদ্ধারে নিয়োজিত গোয়েন্দা খোঁজ করতে করতে সেও উপস্থিত হয় নরম্যান এর ওই মোটেলে। কিন্তু এরপর কি হয়? বলছি তাহলে শুনুন- তখন তারও আর কোন খোঁজ মেলে নি।
আরেকটা বাজে ব্যাপার হচ্ছে- শেরিফ ও এর তদন্ত করতে রাজি হচ্ছে না, তাই মেরী এর ছোট বোন লীলা ও স্যাম দম্পতি সেজে উপস্থিত হয় নরম্যান এর ঐ নরম্যান। তারা রহস্য উৎঘাটন করতে গিয়ে ১টা অদ্ভুত রকমের সত্যের মুখোমুখি হয়!

Book Name –  Psycho (সাইকো)
Book Type – Bangla Pdf book
Author Name – Anish Das Apu (অনীশ দাশ অপু)
Book Category –  অনীশ দাস অপুভুতের গল্প,বাংলা অনুবাদ ই বুক
File format- PDF
Book Size – 3.23 MB
Book Page – 123

বিশ্বখ্যাত হরর লেখক রবার্ট ব্লচের প্রথম উপন্যাস সাইকো।রচিত হয় ১৯৫৯ সালে। অসাধারণ এ সাইকোলজিকাল থ্রিলার প্রকাশের সঙ্গে সঙ্গে পরিণত হয় বেস্টসেলারে। এ কাহিনী নিয়ে পরবর্তীতে ‘ সাসপেন্স কিং’ চিত্র পরিচালক আলফ্রেড হিচকক নির্মাণ করেন ছায়াছবি -সাইকো। তাঁর এ ছবিটি বিশ্বের সেরা দশটি সাইকো-থ্রিলারের তালিকায় স্থান পেয়েছে।
রবার্ট ব্লচের ‘সাইকো’ রচিত হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। এ কাহিনীর পরতে পরতে লুকিয়ে আছে ভয়,উত্তেজনা ও রোমাঞ্চ। বইটি পশিমা বোদ্ধারা সর্বকালের সেরা সাইকোলজিকালিকাল থ্রিলার হিসেবে অভিহিত করেছেন। বইটি পড়লেই বুঝবেন কেন এ বইয়ের এত প্রশংসা।
অনীশ দাস অপু।