Kaminee : Agatha Christie ( বাংলা অনুবাদ ই বুক : কামিনী )

Kaminee : Agatha Christie – কামিনী – শেখ আবদুল হাকিম

Book Name – Kaminee (কামিনী )
Book Type – Seba Romantic
Author Name – Agatha Christie (শেখ আবদুল হাকিম)
Book Category – সেবার বইসমূহ , আগাথা ক্রিস্টিবাংলা অনুবাদ ই বুকশেখ আবদুল হাকিম
File format- PDF
Book Size: 12.6 MB
Book Page: 267

প্রাচীন মিশরে মন্দির এবং পুরোহিতকে সম্পত্তি দান করা ছিলো সাধারণ একটা ধর্মীয় রীতি । সেই সুবাদেই পুরোহিতরা হয়ে উঠতো জমিদার । সেই সময় ভাই-বোন বিয়ের চল ছিলো । স্ত্রীকেও অনেক সময় বোন বলে সম্বোধন করা হতো ।

“বিধবা হয়ে বাপের বাড়ি ফিরে এলো কামিনী । আট বছর পর । এসে দেখলো , সব সেই আগের মতই আছে । কিন্ত সত্যিই কি তাই ? কিছুই বদলায়নি ? ইমহোটেপ পরিবারে অশান্তির আগুন ধিকি ধিকি জ্বলছিল । পুরোহিত সওদাগর বাবা ইমহোটেপ রক্ষিতা হিসেবে নফরেতকে বাড়িতে আনতেই দাউ দাউ জ্বলে উঠলো সে আগুন । প্রথম মারা গেল নেফরেত । খুন ? তারপর মারা গেল বাড়ির আরেক বউ । খুন ? দুই ভাইকে বিষ খাওয়ানো হলো । মরতে মরতেও বেঁচে গেল এক ভাই । কানী বুড়ী হেনেট জানে , কে খুন হবে এরপর । নিজেদেরই কেউ , কিন্তু কে সে ?? দাদীমা এশা আর বাবার সহকারী মোহন খুনি কে বুঝতে পারেও কেন চুপ ছিলো তারা! কেনই বা একের পর এক খুন হচ্ছে ? প্রকৃত খুনি লুকিয়ে আছে পরিবারের সদস্যদের মাঝেই । কে সে?”

অসন্তোষ , হিংসা , লোভ , ক্রোধ মানুষকে কিভাবে বদলে দিতে পারে তাই প্রতিপাদ্য হয়েছে বইটিতে । মানুষের ভেতরেই ক্ষোভ দুঃখ রাগ অভিমান লুকিয়ে থাকে । আর কেউ যদি দয়ালু , বুদ্ধিমান না হয় , তখন মনের এসব অশুভ শক্তি বিস্ফোরিত হয়ে বেরিয়ে আসে , তখন আর কিছু করার থাকে না । অবহেলা, তাচ্ছিল্য চেপে রাখতে রাখতে একসময় তা ঘৃণা আর আক্রোশের পাহাড় হয়ে উঠে ।
সময়ের সাথে সাথে সব কিছুই বদলায় । কিছু পরিবর্তন বাইরে থেকে দেখে টের পাওয়া যায় না । বাইরে থেকে দেখতে কি সুন্দর , কিন্তু ভিতরে পচন ধরেছে।