গোয়েন্দা গল্পসমগ্র Pdf – Goyenda Golpo Somogro Bangla Pdf

গোয়েন্দা গল্পসমগ্র Pdf – Goyenda Golpo Somogro Bangla Pdf

ডাউনলোড And Read Bangla Book Pdf Goyenda Golpo Somogro Bangla Pdf Please click on ডাউনলোড

 

Book Name –Goyenda Golpo Somogro (গোয়েন্দা গল্পসমগ্র pdf )
Book Type – Bangla Boi
Author Name – 
Book Category – অন্যান্য
File format- PDF
Book Size -35.3 MB 
Book Page – 652

 

গোয়েন্দা গল্পসমগ্র Pdf – Goyenda Golpo Somogro Bangla Pdf

গোয়েন্দা শব্দের অর্থ গুপ্তচর। এই গুপ্তচরবৃত্তি নিয়ে অসংখ্য গল্প, উপন্যাস ও নাটক সৃষ্টি হয়েছে। এই গোয়েন্দা গল্প ও উপন্যাস শিশুদের খুব প্রিয়। বিশ্বের সেরা সেরা সাহিত্যিক এই গোয়েন্দাধর্মী সাহিত্য সৃষ্টি করেছেন। বাংলা সাহিত্যেও অনেক নামকরা সাহিত্যিকেরা এই গোয়েন্দাধর্মী সাহিত্য সৃষ্টি করে পাঠকদের মাঝে অমর হয়ে আছেন।
এক সময় সাহিত্য জগতে গোয়েন্দা গল্পকাহিনীর স্থান ছিল না বললেই চলে। কিন্তু স্যার আর্থার কোনান ডয়েল সাহিত্য জগতে এসে গোয়েন্দা গল্পকাহিনী লেখালেখির ফলে গোয়েন্দা গল্প-উপন্যাসের কদর বেড়ে যায়। ভূত নিয়ে লেখা সাহিত্যে শিশু-কিশোরদের যেমন কৌতুহল থাকে, গোয়েন্দাধর্মী সাহিত্য নিয়েও ঠিক একই রকমের উৎসাহ ও আগ্রহ থাকে। একটি গোয়েন্দা বই যদি কোন শিশু-কিশোরদের হাতে পড়ে তা হলে সে বইটি শেষ না করে সে ঘুমাবে না। শুধু ঘুম নয়, গোয়েন্দা বই হাতে পড়লে তাদের নাওয়া খাওয়া, খেলাধুলা এমন কি খাওয়া পর্যন্ত হারাম হয়ে যায় । বইটি পড়া শেষ না হওয়া পর্যন্ত তার কোন অবকাশ অথবা বিশ্রাম নেবারও সুযোগ থাকে না।
সর্বযুগে এবং সর্বকালের ভৌতিক ভীতি তথা ভূতপ্রেত, দৈত্য-দানব ও হিংস্র চোরডাকাত, চিনতাইকারী-খুনিরা মানুষের মনকে যেমন উদ্দীপ্ত করেছে একই সঙ্গে উত্তেজিতও করেছে। মানুষ যেমন এসব থেকে ভয় পায়, রাত্রে ঘর থেকে বের হতে চায় না, কোন কিছুর ছায়া দেখলে ভূত কিংবা চোরের ভয়ে চিৎকার দিয়ে জ্ঞান হারিয়ে ফেলে ঠিক একই ভাবে তাদের গল্প শুনতেও প্রচণ্ড ভালবাসে। ভাবতেও অবাক লাগে এই বিংশ শতকের আলােকোজ্জ্বল নাগরিক জীবনে এই শিক্ষিত সভ্য মানুষই ঐ ভূতের গল্প কিংবা চোরডাকাতদের নিয়ে লেখা গােয়েন্দা গল্পের পুস্তক বেশি বেশি ক্রয় করে। এর কারণ পৃথিবীর এই হিংস্র লােভী ও চরিত্রহীন মানুষগুলাের কার্যকলাপ এবং তাদের খুঁজে বের করার সাহসী কৌশল ও পদক্ষেপ তাদের অনুপ্রাণিত করে। এ রকম একটি পুস্তক পাঠ করে রাত্রে বাইরে বের হতে চায় না অথচ পরের দিন আর একটি বই সংগ্রহ করে আনে। এর কারণ হতে পারে ঐ দুরাচার মানুষদের হাত থেকে আত্মরক্ষার কৌশল আয়ত্ব করা, একই সঙ্গে বড় হয়ে গােয়েন্দা পেশা অবলম্বন করে এই অপরাধীদের ধরার অভিজ্ঞতা অর্জন করা। একটি কথা ঠিক যে মুখে মুখে বলা হয়, মানুষ সৃষ্টির সেরা জীবন কিন্তু সর্বাংশে কথাটি সঠিক নয়। বাস্তব অভিজ্ঞতা থেকে লক্ষ্য করা যায় সব মানুষ সৃষ্টির সেরা জীব নয়, কিছু কিছু মানুষ হিংস্র জানােয়ার থেকেও নিকৃষ্ট। মানুষের মূল্যায়ন নিয়ে এই যে ভুল ধারণা এটি প্রমাণ করে ঐ গােয়েন্দা সাহিত্য। এ বিষয়টিও গােয়েন্দা সাহিত্যের জনপ্রিয়তার সুপ্ত কারণ হতে পারে। বাংলা সাহিত্যে গােয়েন্দা উপন্যাস যতটা লেখা হয়েছে বা জনপ্রিয়তা পেয়েছে গােয়েন্দা গল্প ততটা নয়। আবার ভূতের গল্প যতটা জনপ্রিয় হয়ে উঠেছে ভূতের উপন্যাস ততটা নয় । ছােট গল্পের ছােট পরিসরে যে গল্প ভয়মিশ্রিত ভৌতিক অনুভূতির শিহরণ জাগাতে সক্ষম হয়, গােয়েন্দা বিষয়টি এমন ছােট পরিসরে নির্মাণ করা সম্ভব নয়। গােয়েন্দার বিষয়টিই দীর্ঘতর তাই এর অবয়ব সংক্ষিপ্ত করা সম্ভব নয়। তাই গােয়েন্দা বলতেই একটু দীর্ঘতর, যাকে গল্প না বলে উপন্যাস বলাই যুক্তিযুক্ত। তবে গল্পও রচিত হয়েছে অনেক।

Goyenda Golpo Somogro Bangla Pdf

1. ডাউনলোড

2. ডাউনলোড

3. ডাউনলোড

4 . ডাউনলোড

5 . ডাউনলোড

Antidote By Ashraful Alam Sakif – অ্যান্টিডোট – আশরাফুল আলম সাকিফ